বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

ট্রেনে মানুষের উপচে পড়া ভীড়

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৮, ২০২২

ট্রেনে ঈদযাত্রার চতুর্থ দিনে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে। শুক্রবার (৮ই জুলাই) সরেজমিনে দেখা গেছে, বাড়িফেরা মানুষেরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ট্রেনের জন্য। স্টেশনের প্রবেশপথেও যাত্রীদের গাদাগাদি ভীড়।

ঈদুল আজহা উপলক্ষে গত মঙ্গলবার ট্রেনের যাত্রা শুরু হয়। প্রথম দুদিন কোনো শিডিউল বিপর্যয় না থাকলেও গতকাল বৃহস্পতিবার কিছু ট্রেন বিলম্বে ছেড়েছে। তবে আজ (শুক্রবার) সকাল থেকে প্রায় সব ট্রেনের শিডিউল বিপর্যয়ে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে ঈদযাত্রীদের। অধিকাংশ ট্রেনই নির্ধারিত সময়ের দেড়-দুই ঘণ্টা পর স্টেশন ছেড়ে যাচ্ছে।

সকাল ৬টা ৪০ মিনিটের নীলসাগর এক্সপ্রেস, সকাল ৭টার ধূমকেতু এক্সপ্রেস এবং ৮টা ১৫ মিনিটের সুন্দরবন এক্সপ্রেস ঢাকা চাড়ার কথা থাকলেও কয়েক ঘণ্টা দেরিতে ছাড়ে এসব ট্রেন।

এদিকে ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ। প্ল্যাটফর্মে পরিবার-পরিজন ও মালপত্র নিয়ে ট্রেনের অপেক্ষায় অনেকে।

ঈদুল আজহা উপলক্ষে গত পহেলা জুলাই থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়।

ঈদযাত্রার ফিরতি টিকিট বিক্রি শুরু হয় বৃহস্পতিবার (৭ই জুলাই)। প্রথম দিন বিক্রি হয় ১১ই জুলাইয়ের ফিরতি টিকিট। আজ (৮ই জুলাই) দেওয়া হবে ১২ই জুলাইয়ের টিকিট। এরপর ৯ই জুলাই ১৩ই জুলাইয়ের, ১১ই জুলাই ১৪ই এবং ১৫ই জুলাইয়ের টিকিট বিক্রি হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ