বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

টিভি দেখতে হলে কিনতে হবে সেট টপ বক্স

নিজস্ব প্রতিবেদক
আপডেট : অক্টোবর ৩১, ২০২১

আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরে গ্রাহকরা ঘরে ‘সেট টপ বক্স’ না বসালে কেবল সংযোগের মাধ্যমে টেলিভিশন দেখার ক্ষেত্রে সমস্যায় পড়বেন।

রোববার সচিবালয়ে কেবল অপারেটর অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স (অ্যাটকো) এবং ড্রিস্ট্রিবিউটরদের নিয়ে সভার পর একথা জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এর আগে গত ২ সেপ্টেম্বর তথ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত জানিয়েছিল, ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের সব কেবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের সব কেবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করার সিদ্ধান্ত বহাল থাকবে। কেবল অপারটেররা জানিয়েছেন, তারা ডিজিটাল ডিভাইস বসিয়েছেন, তাদের পক্ষ থেকে কোনো সমস্যা নেই। এখন গ্রাহকদের সেট টপ বক্স সরবরাহ করা হবে। গ্রাহকরা এই সেট টপ বক্স না বসালে ৩০ নভেম্বরের পর টেলিভিশন দেখার ক্ষেত্রে ব্যত্যয় হবে।

৩১ ডিসেম্বরের মধ্যে সব বিভাগীয় ও মেট্রোপলিটন শহরের সঙ্গে পুরোনো ১১টি জেলা শহরের কেবল নেটওয়ার্ক ডিজিটাল করা হবে বলেও জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বিভাগীয় ও মেট্রোপলিটন শহর ছাড়াও কুমিল্লা, বগুড়া, দিনাজপুর, কুষ্টিয়া, রাঙামাটি ও কক্সবাজার জেলা শহরে কেবল নেটওয়ার্ক ডিজিটালাইজ করার সিদ্ধান্ত হয়েছিল।

এসব অঞ্চলের সঙ্গে যশোর, গাজীপুর, নারায়ণঞ্জ, টাঙ্গাইল, পাবনাসহ সব পুরনো জেলা শহরের কেবল নেটওয়ার্কও ৩১ ডিসেম্বরের মধ্যে ডিজিটাল করার সিদ্ধান্ত হয়েছে। সেট টপ বক্স সরবরাহের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, “সেট টপ বক্সের দাম এক হাজার ২০০ টাকা থেকে আরও বেশি হয়, সেট টপ বক্সের দাম কেবল অপারেটররা একসঙ্গে নেবে না, সেটি ১২ থেকে ৩০ কিস্তিতে নেবেন বলে জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ