শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

টস জিতে আগে ব্যাটি করার সিদ্ধান্ত বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক
আপডেট : আগস্ট ৭, ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। টানা তিন ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে আছে স্বাগতিক দল। অজিদের বিপক্ষে প্রথম কোনো সিরিজ জয়ের পর এবার লক্ষ্য ধবলধোলাই।

শনিবার (৭ আগস্ট) সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

মোস্তাফিজুর রহমান-শরিফুলদের কল্যাণে বাংলাদেশ অল্প পুঁজি করেও হাড্ডাহাড্ডি লড়াই করে ম্যাচ বের করে নিয়ে আসে। কিন্তু এবার অধিনায়ক মাহমুদউল্লাহ দলের ব্যাটসম্যানদের থেকেও রান চান। সিরিজের জয়ের আত্মতৃপ্তিতে না ভুগে মাটিতেই পা রেখেছেন; জানিয়েছেন উন্নতি চান ব্যাটিংয়ে। বার্তা দিয়েছেন ব্যাটসম্যানদের দায়িত্ব নেওয়ার।

‘ব্যাটিংয়ে আমাদের দায়িত্ব নিতে হবে। আমাদের সেই সামর্থ আছে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে ব্যাটিংটা আরেকটু ভালো করতে পারি। কোনেভাবে ১০-১২ রান একটা চার, কয়েকটা দুই বা সিঙ্গেলের মাধ্যমে বের করতে পারি তাহলে দলের ব্যাটিং ইউনিট খুশি হবো। এটা বোলারদেরও আত্মবিশ্বাসবাড়াবে। তাহলে তাড়া ডিফেন্ড করতে পারবে।’

বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও বলছেন একই কথা। হাড্ডাহাড্ডি লড়াই শেষে তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করার পর বলেছেন, ‘আমরা ৩-০ তে আছি। সিরিজ জিতেছে। আমাদের সুবর্ণ সুযোগ আগামীকালও একটা ম্যাচ জেতার।’ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতে ২৩ রানে। ১৩১ রানের টার্গেটে খেলতে নেমে অজিরা অলআউট হয় ১০৮ রানে। দ্বিতীয় ম্যাচে ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ৮ বল বাকি থাকতে জিতে ৫ উইকেটে। আর তৃতীয় ম্যাচে বাংলাদেশের জয় ১০ রানে।

এর আগে কখনো অজিদের বিপক্ষে টি-টোয়েন্টিতে কখনো দ্বিপাক্ষিক সিরিজই খেলেনি লাল সবুজের দল। বিশ্বকাপের আসরে ৪টি ম্যাচ খেলে ৪টিতেই হার। এবার প্রথম সিরিজ খেলতে নেমেই বাজিমাত; ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ৩টিতেই জয়। একেবারে দানে দানে তিন দান। এবার পালা ধবলধোলাই।

বাংলাদেশ এখন পর্যন্ত দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে ৩৬টি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। তার মধ্যে ৮টিতে জিতেছে। আর একটি ত্রিদেশীয় সিরিজের ট্রফি ভাগাভাগি করেছে। তারমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩টি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি, পাকিস্তানের বিপক্ষে ১টি, আয়ারল্যান্ডের বিপক্ষে ১টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১টি সিরিজ জিতেছে। তার মধ্যে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুখস্মৃতি আছে। এবার হাতছানি দিচ্ছি অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ