সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

চলছে ভাড়ার নৈরাজ্য : অতিরিক্ত ভাড়া নিচ্ছে সব বাসই

কে, এম, আর
আপডেট : নভেম্বর ৮, ২০২১

রাজধানীর গণপরিবহনে চলছে ভাড়ার নৈরাজ্য। সরকার নির্ধারিত ভাড়া নিচ্ছে না পরিবহনগুলো। অতিরিক্তি ভাড়া আদায়ের কারণে বাস হেলপার কন্টাক্টরের সঙ্গে যাত্রীদের কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনাও ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ডিজেল চালিত বাসের ভাড়া বাড়লেও সিএনজি চালিত বাসও বাড়তি ভাড়া নিচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।

সোমবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে পাওয়া গেছে যাত্রীদের অভিযোগ।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার বাসিন্দা তৈয়ব জানান, তিনি আগে যাত্রাবাড়ী থেকে গুলিস্তান ১০ টাকা দিয়ে গেলেও এখন ভাড়া নিচ্ছে ১৫ টাকা। তিনি বলেন, গাড়িটি সিএনজি চালিত বলে আমি জেনেছি কিন্তু এরপরও অতিরিক্ত ভাড়া আদায় করছে।

মুগদা এলাকার বাসিন্দা আব্দুস সালাম বলেন, আগে মুগদা থেকে রামপুরায় যেতে তুরাগ পরিবহনে ২০ টাকা ভাড়া নিতো। বর্তমানে ২৭ শতাংশ বর্ধিত ভাড়াসহ হয় ২৬ টাকা কিন্তু নিচ্ছে ৩০ টাকা। নয়ন নামে আরেক যাত্রী বলেন, সরকার ঘোষণা দিয়েছে, ২৭ শতাংশ ভাড়া বৃদ্ধিও, কিন্তু এরা নিচ্ছে ৫০ শতাংশ।

এ নিয়ে পরিবহনে যাত্রীদের সঙ্গে কথা কাটাকাটিসহ হাতাহাতির ঘটনাও ঘটছে। তিনি বলেন, সরকার শুধু ডিজেল চালিত বাসের ভাড়া বৃদ্ধি করেছে কিন্তু সিএনজি চালিত বাসও অতিরিক্ত ভাড়া আদায় করছে। কিন্তু তদারকির কেউ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ