রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

খুলেছে মার্কেট: ক্রেতা সমাগম কম

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ১৫, ২০২১

টানা ১৪ দিনের ‘কঠোর লকডাউন’ ঈদকে বিবেচনায় রেখে  কয়েকদিনের জন্য শিথিল করা হলে স্বাস্থ্যবিধি মেনে খুলেছে মার্কেট ও অন্যান্য বিপণিবিতান। তবে মার্কেট খুললেও ক্রেতার সংখ্যা খুবই কম।

 

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রায় সব দোকান খোলা।

রাজধানীর কারওয়ান বাজার, শাহবাগ, নিউমার্কেট এলাকা ঘুরে দেখা যায়, অধিকাংশ দোকানে স্বাস্থ্যবিধি মেনে চলছে বেচাকেনা। তবে দুপুর ২টা পর্যন্ত কোনো দোকানেই সেভাবে দেখা মেলেনি ক্রেতার। দীর্ঘদিন বন্ধ থাকার পর দোকান গোছাতেই সময় গেছে ব্যবসায়ী ও কর্মীদের।

 

এ প্রসঙ্গে আজিজ সুপার মার্কেটের ব্যবসায়ী আলতাফ হোসেন জানান, দীর্ঘদিন বন্ধ থাকার ফলে দোকানের ভেতরে ধুলো জমেছে। দোকান খুলে সকাল থেকে সেগুলো ঝাড়া-মোছা করলাম। এখন পর্যন্ত কোনো ক্রেতার দেখা মেলেনি। তবে আগামী শুক্রবার (১৬ জুলাই) ক্রেতারা আসবে বলে আশা করছি।

 

হাতিরপুলের ইস্টার্ন প্লাজার ব্যবসায়ী মাহমুদ আলম বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার ফলে যে ক্ষতিটা হয়েছে তা আসলে পুষিয়ে ওঠা সম্ভব না। তারপরও যে কয়েকটা দিন আছে সে কয়দিনে যেটুকু বিক্রি হবে তার ওপরেই ভরসা করছে ঈদ উদযাপন।

 

 

নিউমার্কেটের ব্যবসায়ী রাহাত মৃধা বলেন, আজকে প্রথম দিন হওয়ায় ক্রেতা খুবই কম। তারপরও কিছু মানুষ আসছেন, দেখছেন। আমরাও চেষ্টা করছি খুব বেশি বাঁধাধরা না রেখে পণ্য বিক্রি করে ফেলার। কেননা অনেক দিন পড়ে থাকলে পোশাকও নষ্ট হয়ে যায়। আর সব সময় চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ