সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

খুলনা বিভাগে এক দিনে ৩৪ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি
আপডেট : আগস্ট ৫, ২০২১

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৮১৭ জনের।

এর আগে বুধবার (০৪ আগস্ট) বিভাগে ৩৫ জনের মৃত্যু এবং ৭৪৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (০৫ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে যশোরে ছয়জন, খুলনা ও মেহেরপুরে চারজন করে; মাগুরা ও ঝিনাইদহে তিনজন করে; বাগেরহাট ও নড়াইলে দুজন করে এবং চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৭ হাজার ৬৯৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ৩২০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় এক দিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪৫ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৫১৪ জনের। মারা গেছেন ৬৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ১২০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৯৬ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৯ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।

সাতক্ষীরায় নতুন করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৯৩ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৪৩২ জন। মোট মারা গেছেন ৩৭৪ জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৮৩ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩২৯ জনের। মোট মারা গেছেন ৯৬ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৬ জন।

মাগুরায় নতুন করে ৬৫ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৭৫ জনের। মোট মারা গেছেন ৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৬ জন। মোট মারা গেছেন ২১৭ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৮ জন।

কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫০২ জনের। মোট মারা গেছেন ৫৯৮ জন। সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২০৮ জন। মোট মারা গেছেন ১৭২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৪৪ জন।

মেহেরপুরে শনাক্ত হয়েছে ২৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৩। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৪৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ