শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

খুলেছে ব্যাংক-শেয়ারবাজার

কেএমআর
আপডেট : জুলাই ৪, ২০২১

করোনা সক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ ও সরকারি ছুটি থাকায় চারদিন পর আজ সোমবার থেকে খুলছে ব্যাংক ও শেয়ারবাজার।  খুলছে বাংলাদেশ ব্যাংকও। আর্থিক সেবা নিশ্চিতে আজ সোমবার সীমিত পরিসরে ব্যাংকের পাশাপাশি শেয়ারবাজারেও লেনদেন চালু হচ্ছে। তবে সীমিত পরিসরে লেনদেন হবে।

 

জানা যায়,  আজ সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত।ব্যাংক লেনদেন চালু থাকবে । স্বাভাবিক সময়ে ব্যাংকে লেনদেন হতো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

 

আর  শেয়ারবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। লেনদেনের সময় কমে নেমে আসবে ৩ ঘণ্টায়। স্বাভাবিক সময়ে শেয়ারবাজারে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত সাড়ে ৪ ঘণ্টা লেনদেন হতো।

 

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগগুলো যথাসম্ভব সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে। ব্যাংকের প্রিন্সিপাল বা প্রধান শাখা এবং সব বৈদেশিক বাণিজ্য শাখা সীমিতসংখ্যক অত্যাবশ্যকীয় লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে।

 

রাষ্ট্রমালিকানাধীন ব্যাংকগুলোর ক্ষেত্রে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় প্রতিটি জেলা সদরে ও উপজেলায় একটি করে শাখা খোলা রাখতে হবে। অন্য সব ব্যাংকের ক্ষেত্রে প্রতিটি জেলা সদরে ১টি শাখা খোলা রাখতে হবে এবং জেলা সদরের বাইরে ব্যাংকে ব্যবস্থাপনার বিবেচনায় সর্বোচ্চ ২টি শাখা খোলা রাখা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ