শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

কুমিল্লা সিটি নির্বাচনে পেশীশক্তি ব্যবহারে লাভ নেই: সিইসি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৯, ২০২২

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

রোববার (২৯ মে) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুরু হয় অনুষ্ঠান। এসময় নির্বাচনী আচরণবিধি নিয়ে প্রার্থীদের সাথে কথা বলেন সিইসি। সুস্পষ্ট ধারণা দেন নির্বাচনে আইন শৃঙ্খলাবাহিনীর ভূমিকার বিষয়ে।

এসময় সিটি নির্বাচনে পেশীশক্তি ব্যবহার করে কোন লাভ নেই বলে উল্লেখ করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

এদিকে, নির্বাচন সামনে রেখে বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালাচ্ছেন প্রার্থীদের কর্মী-সমর্থকেরা। ভোটারদের চাওয়া যোগ্য প্রার্থীই হবেন নগরপিতা।

আগামী ১৫ জুন এই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় ২ জন প্রার্থীসহ ৫ জন প্রার্থী এবং ৯টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৬ জন মহিলা কাউন্সিলর প্রার্থী, ২৭টি ওয়ার্ডের মধ্যে ২৫টি ওয়ার্ডে ১০৬ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটি কর্পোরেশনের ৫ নং এবং ১০ নং ওয়ার্ডের একক প্রার্থী হওয়ায় সাবেক ২ জন ওয়ার্ড কাউন্সিলর ২টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত।

প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনের একদিন আগে আগামী ১৩ জুন পর্যন্ত নগরীতে বেলা ২টা হতে প্রার্থীরা রাত ৮টায় পর্যন্ত নির্বাচনী প্রচারণা করতে পারবে। প্রতিদিন ৬ ঘন্টা করে ১৭ দিনে ১০২ ঘন্টা মাইকিং ও প্রচারণা করার সুযোগ রয়েছে। রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে সভা সমাবেশ এবং নির্বাচন অফিস স্থাপন করার জন্য নির্বাচন আচরণবিধি মোতাবেক প্রার্থীদের নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে সুষ্ঠু নির্বাচন পরিবেশ রক্ষায় নগরীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ