বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৮১, শনাক্তের হার ১৯.৯৩

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২১
করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৮১, শনাক্তের হার ১৯.৯৩

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮১ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৮ এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন। মৃতদের মধ্যে পুরুষ ৫৫ ও নারী ২৬ জন।
গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল ৮৫ জন মারা যান। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৩ হাজার ৮৬৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৮ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৮ জন এবং ষাটোর্ধ ৩৬ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে ৭ জন করে, রাজশাহী বিভাগে ২০ জন, খুলনা বিভাগে ২৩ জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ৩ জন করে এবং সিলেট বিভাগে ৫ জন রয়েছেন। এদের মধ্যে ৬২ জন সরকারি, ১৪ জন বেসরকারি হাসপাতালে এবং ৫ জন বাসায় মারা গেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ৩৯১ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৮ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৭২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৩৩১ জন বেশি আক্রান্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ২০ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৪ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ১৫৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৫৭২ জন। গতকাল ১৩ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৬৪ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৪ লাখ ৩৫ হাজার ৪৬৬ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ১৬৮ জন। গতকালে চেয়ে আজ ৬২ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ০৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৬ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৯৯৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৮ হাজার ৫৮০ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪১৪টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ৩৯১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৮ হাজার ২৫৬ জনের। গতকালের চেয়ে আজ ১৩৫টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ