বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত বেড়েছে

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২২

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৮৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৬২ হাজার ২১৩ জনে। তবে এসময়ে কেউ মারা যাননি। ফলে মোট মৃত্যু সংখ্যা ২৯ হাজার ১৩৫ জনে স্থিতিশীল রয়েছে।

একইসময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮৫ জন। এতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৪১৭ জন। শুক্রবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তাতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮৫০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৩ হাজার ৮৩৩টি পরীক্ষা করা হয়। বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ১৮ শতাংশ। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

গত একদিনে শনাক্ত ১ হাজার ৬৮৫ রোগীর মধ্যে ১ হাজার ৫১১ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া ময়মনসিংহ বিভাগে ৩ জন, চট্টগ্রামে ৭১ জন, রাজশাহীতে ৮ জন, রংপুরে ১ জন, খুলনায় ১ জন, বরিশালে ১০ জন এবং সিলেটে ৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২৩ জুন) ১ জনের মৃত্যু এবং ১ হাজার ৩১৯ জন রোগী শনাক্ত হন। গতকাল নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৩২ শতাংশ। ফলে আজ শনাক্তের হার কমেছে। তবে শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারও মৃত্যু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ