রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

করোনায় আরও ৭ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : নভেম্বর ১৯, ২০২১

দেশে গত একদিনে নতুনভাবে ২৫৩ জনের মধ্যে করোনা ধরা পড়েছে। এ সময়ে প্রাণ হারিয়েছেন ৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৪৬ জন। আর মোট আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৩ হাজার ৭১১ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত একদিনে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১-৯০ বছরের মধ্যে ১ জন, ৭১-৮০ বছরের মধ্যে ১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১ জন, ৪১-৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১-৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকায় ৬ জন এবং চট্টগ্রামে ১ জন মারা গেছেন। এছাড়া সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ২৮টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ১২৪টি। গত একদিনে শনাক্তের হার ১ দশমিক ৪০ শতাংশ। এখন পর্যন্ত মোট ১ কোটি ৬ লাখ ৯১ হাজার ৫৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত একদিনে প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৪০ শতাংশ এবং মোট আক্রান্তের হার ১৪ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছে। গত একদিনে সুস্থ হয়েছেন ২৯৮ জন।

এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৮১৬ জন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ