রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

করোনায় আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : অক্টোবর ২০, ২০২১

দেশে প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ছয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৯১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ৬৬৪ জন। মৃত ছয় জনের মধ্যে পুরুষ চার জন ও দুই জন নারী।
বুধবার ( ২০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৯ হাজার ৫৪৯ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৯৯৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৩৯৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি এক লক্ষ ৫৫ হাজার ৪৩৫টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হাড় ১ দশমিক ৮০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ছয় জনের মধ্যে চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুইজন এবং খুলনা বিভাগে একজন মারা যান।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১-৪০ বছরের মধ্যে দুই জন, ৫১-৬০ বছরের মধ্যে একজন, ৬১-৭০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৪১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৪ হাজার ৮৪৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৪৭ হাজার ২৯০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৭ হাজার ৫৫৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ