সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

করোনায় আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : নভেম্বর ১০, ২০২১

দেশে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯০৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৫ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭১ হাজার ৬৬৯ জন। মৃত দুই জনের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী রয়েছেন। গতকাল বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত একদিনে সুস্থ হয়েছেন ২৭১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৬৬১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৪টি ল্যাবে একদিনে নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ২৩টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৮৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি পাঁচ লাখ ২৫ হাজার ৯২৯টি।

এতে আরও জানানো হয়, গত একদিনে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একদিনে মৃত দুই জনের মধ্যে, ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে একজন রয়েছেন। মৃত দুই জন সরকারি হাসপাতালে মারা যান। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যেই দুই জন মারা যান। এছাড়া গত একদিনে আইসোলেশনে এসেছেন ৭১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮৮ জন।

এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৬ হাজার ৬৮১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫০ হাজার ৪০৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৬ হাজার ২৭৩ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ