রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

এখন পর্যন্ত সৌদি গেছেন ১১,১২০ হজযাত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৫, ২০২২

বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ২৮টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন ১১ হাজার ১২০ হজযাত্রী। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজ প্রতিদিনের বুলেটিনে এতথ্য জানানো হয়। বাংলাদেশ থেকে ৪১০ জন হজযাত্রী নিয়ে গত রোববার (০৫ই জুন) সৌদি আরবের জেদ্দায় পৌঁছায় প্রথম ফ্লাইট।

হজ প্রতিদিনের বুলেটিনে বলা হয়, সৌদি আরব যাওয়া হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৩৮৩ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৭ হাজার ৭৩৭ জন রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৬টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৭টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। চুক্তি অনুযায়ী, এবার হজে সৌদি এয়ারলাইন্স ২৩ হাজার ৫৪৫ জন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৯ জন হজযাত্রী বহন করবে।

বুলেটিনে আরও বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব যাওয়া প্রথম থেকে সপ্তম ফ্লাইটের সব হজযাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। পাশাপাশি সরকারি ব্যবস্থাপনায় আগত অষ্টম ফ্লাইটের হজযাত্রীরা মঙ্গলবার সকালে মক্কা থেকে মদিনার উদ্দেশে যাত্রা করে মদিনায় পৌঁছান। হজযাত্রীরা মদিনায় আটদিন অবস্থান করবেন এবং মসজিদে নববীতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় শেষে আবার মক্কায় ফিরবেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ