বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

ইসরায়েলি বাহিনী হত্যা করলো দুই ফিলিস্তিনি যুবককে

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৪, ২০২২

অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি বাহিনীর অভিযানে মুহাম্মদ আজিজি এবং আবদুল রহমান সোব নামের দুই যুবক নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তথ্যটি নিশ্চিত করেছেন। রবিবার (২৪ জুলাই) মন্ত্রণালয় জানিয়েছে, বুকে গুলিবিদ্ধ হয়ে মুহাম্মদ আজিজি (২৫) নিহত হয়েছেন এবং আবদুল রহমান জামাল সুলেমান সোব (২৮) মাথায় গুলিবিদ্ধ হয়েছেন।
ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী মধ্যরাতে নাবলুসের পুরোনো শহরের আল-ইয়াসমিনা এলাকায় হামলা চালায় এবং বোমা হামলা শুরু করার আগে একটি বাড়ি ঘিরে ফেলে ঐ দুই ফিলিস্তিনিকে হত্যা করে। ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের মতে, এ সময় অন্তত ১২ জন আহত হন যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

নাসের ইস্তিতা নামের এক প্রতিবেশী জানায়, ইসরায়েলি বাহিনী বাড়িতে ব্যাপক গুলি বর্ষণের আগে একজনের নাম ধরে ডাকছিল এবং তাকে আত্মসমর্পণ করতে বলছিলো। হতাহতের বিষয়ে মন্তব্য না করে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, তারা নাবলুসে একটি অভিযান চালিয়েছে। তারা বলে, সশস্ত্র সন্দেহভাজন এবং সৈন্যদের মধ্যে গুলি বিনিময়ের পর সন্ত্রাসীদের নিরস্ত্র করা হয়।

এ বছর মার্চের শেষ দিক থেকে এখন পর্যন্ত অন্তত ৫২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ছিলেন আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ। উল্লেখ্য, ইসরায়েলি নিরাপত্তা বাহিনী পশ্চিম তীরে প্রায় প্রতিদিনই অভিযান চালাচ্ছে। সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ