রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

‘আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়’

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৩, ২০২৩
'আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়'

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জন্মলগ্ন থেকে মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। বাংলাদেশ সারা বিশ্বে যে মর্যাদার আসন অর্জন করেছে, সেই অর্জন ধরে রেখেই বিশ্বে আরও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করবে, সেটাই আমার প্রতিজ্ঞা।

শুক্রবার (২৩শে জুন) সকালে দলের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে। বিজয় অর্জন করছে মুক্তিযুদ্ধে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আওয়ামী লীগ যখন সরকার এসেছে, তখনই এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন এসেছে। দেশের উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে, শিক্ষার আলো জ্বলেছে সকল ঘরে, তৃণমূল পর্যায় পর্যন্ত স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে, আর্থসামাজিক উন্নয়নে অভাবনীয় অগ্রগতি অর্জন করেছে। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। আওয়ামী লীগ সরকার থাকলে দেশ আরও উন্নত সমৃদ্ধ হবে।

অবৈধভাবে যারা সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় এসেছিল, তারা এদেশের স্বাধীনতার চেতনাকে ধুলিস্যাৎ করেছিল মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আজকে সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ পরিচিতি লাভ করেছে। উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। যারা অবৈধভাবে ক্ষমতা দখলকারী, সন্ত্রাসী দল বিএনপি-জামাতসহ, যারা স্বাধীনতার চেতনা বিশ্বাস করো না, তারা এদেশকে ধ্বংস করবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি আমাদের গড়ে উঠবে। আমার দেশ এগিয়ে যাবে। এখন বাংলাদেশকে সবাই সম্মানের চোখে দেখে। এই সম্মান এনে দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ