সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

আশুরায় জঙ্গি হামলার কোনও শঙ্কা নেই : ডিএমপি কমিশনার

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৪, ২০২২

আসন্ন পবিত্র আশুরায় শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলে হামলার কোনও শঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে হোসনি দালান ইমামবাড়ায় তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ২০১৫ সালে কিছু জঙ্গি তৎপরতার কারণে তাজিয়া মিছিলে একটি ঘটনা ঘটেছিল। তবে আপাতত তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনও তথ্য আমাদের কাছে নেই। গোয়েন্দা সূত্রে অথবা ডিএমপির সিটিটিসি সূত্রে এই ধরনের কোনও তথ্য পাওয়া যায়নি।

তিনি বলেন, নিরাপত্তার জন্য যেসব রাস্তা দিয়ে তাজিয়া মিছিল অতিক্রম করবে সেসব রাস্তা সম্পূর্ণ নিরাপত্তার বলয়ে বেষ্টিত থাকবে।
তাজিয়া মিছিলের আনুষ্ঠানিকতা মূলত ৭ আগস্ট থেকে শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে। তবে কিছু কিছু জায়গায় ৬ আগস্ট থেকে শুরু হয় আনুষ্ঠানিকতা। মূলত এই অনুষ্ঠানটি চার দিনব্যাপী।

তিনি আরও বলেন, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে বিভিন্ন পয়েন্ট পুলিশ মোতায়েন থাকবে। রুফটপেও পুলিশ মোতায়েন থাকবে। যেসব জায়গা থেকে তাজিয়া মিছিল শুরু হবে সেইসব জায়গায় আগে থেকে বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা থাকবে। তাজিয়া মিছিলের দু-একদিন আগে থেকে সংশ্লিষ্ট এলাকার আশেপাশের হোটেলগুলোতে রেড ও ব্লক রেড পরিচালনা করা হবে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজিয়া মিছিল নিয়ে কোনও ধরনের হিংসাত্মক বা অপপ্রচার বক্তব্য প্রচার করা হচ্ছে কি না সে বিষয়ে আমাদের নজরদারি থাকবে।

তিনি বলেন, প্রতি বছর তাজিয়া মিছিলে লক্ষাধিক মানুষ অংশ নেয়। তাজিয়া মিছিলের কারণে রাস্তায় কিছুটা যানজটের সৃষ্টি হতে পারে সেক্ষেত্রে আমি নগরবাসীকে অনুরোধ জানাবো তারা যেন বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ