রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

আফগানিস্তানে শিখ মন্দিরে বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৮, ২০২২
আফগানিস্তানে শিখ মন্দিরে বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিখ মন্দিরে শনিবার সকালে একটি বিস্ফোরণ ঘটেছে। মন্দিরের একজন কর্মকর্তা বলেছেন, তবে হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা স্পষ্ট নয়। খবর রয়টার্সের।

ওই কর্মকর্তা গোরনাম সিং রয়টার্সকে জানিয়েছেন, মন্দিরের ভেতরে প্রায় ৩০ জন লোক ছিল। তাদের মধ্যে কতজন জীবিত বা কতজন মৃত আমরা জানি না। তালেবানরা আমাদের ভেতরে যেতে দিচ্ছে না, আমরা জানি না কী করতে হবে।

তালেবান কর্মকর্তারা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেননি এবং বিস্ফোরণের পেছনে কারা জড়িত তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। আফগানিস্তানের টোলো নিউজ যে ফুটেজ প্রচার করেছে তাতে দেখা যায়, ওই এলাকায় ভারী ধূসর ধোঁয়া উঠছে।

আফগানিস্তানের তালেবান শাসকরা বলছে, তারা আগস্টে ক্ষমতা গ্রহণের পর থেকে দেশটিকে সুরক্ষিত করেছে। তবে আন্তর্জাতিক কর্মকর্তা এবং বিশ্লেষকরা বলছেন যে, জঙ্গিবাদের পুনরুত্থানের ঝুঁকি রয়ে গেছে।

সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে একাধিক হামলা হয়েছে। এসব হামলার কয়েকটির দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী। প্রসঙ্গত, মুসলিম প্রধান আফগানিস্তানে অল্প পরিমাণ শিখ ধর্মাবলম্বী রয়েছে। তালেবানরা গত বছরের আগস্টে আফগানিস্তানের ক্ষমতায় আসার আগে দেশটিতে শিখ পরিবারের প্রায় ৩০০ সদস্য ছিল। তালেবানরা ক্ষমতায় আসার পর অনেকেই দেশ ছেড়েছেন বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ