শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

আজ আসছে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় চালান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ৩১, ২০২১

টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে জাপান সরকারের উপহারের ৭ লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকা আজ শনিবার (৩১ জুলাই) ঢাকায় আসছে।

টিকাগুলো নিয়ে নিপ্পন এয়ার ওয়েজের একটি কার্গো প্লেন বিকেল ৩টা ১৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘জাপান থেকে অীক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় লটে ৭ লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকা শনিবার (৩১ জুলাই) বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। আগামী ৩ আগস্ট আসবে আরও ৬ লাখ ১৬ হাজার ৭৮০ জোজ অ্যাস্টাজেনেকার টিকা।’

বিকেলে টিকা বহনকারী নিপ্পন এয়ার ওয়েজের কার্গো প্লেনটি ঢাকার বিমানবন্দরে পৌঁছালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা গ্রহণ করবেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন ও ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকিসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত থাকার কথা রয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) টোকিও বাংলাদেশ দূতাবাস ফেসবুক পেজে জানায়, জাপান থেকে কোভ্যাক্সের আওতায় ৭ লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকার দ্বিতীয় চালান নিয়ে অল নিপ্পন এয়ারওয়েজের একটি কার্গো প্লেন জাপানের স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে টোকিও ছেড়েছে। শনিবার টিকা নিয়ে ফ্লাইটটি ঢাকায় পৌঁছাবে। টিকাগুলো টোকিও থেকে ঢাকার উদ্দেশে রওনা করার সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ