শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

আগারগাঁও নতুন রাজস্ব ভবনে ফ্লোর বরাদ্দ না দিলে কঠোর আন্দোলনের

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
জাতীয় রাজস্ব ভবন সেগুন বাগিচা থেকে স্থনান্তর করে আগারগাঁও ত্রিশ তলা নিজস্ব ভবনে স্থনান্তরিত হয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারী নতুন ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।কিন্তু এরই মধ্যে নতুন ভবন নিয়ে বিপত্তি দেখা দিয়েছে। কারণ ভবনের মূল নকশায় বাংলাদেশ টেক্সট ল ইয়াস এসোসিয়েশন এবং ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন এর জন্য ফ্লোর বরাদ্দ থাকলেও ভবন হওয়ার পর সেখানে ফ্লোর বরাদ্দ দিচ্ছে না রাজস্ব বোর্ড। এ নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা।
গতকাল রোববার ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন এর হল রুমে বাংলাদেশ টেক্সট ল ইয়াস এসোসিয়েশন এবং ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন যৌথ উদ্যোগে আগারগাঁও এর নতুন রাজস্ব ভবনে ফ্লোর বরাদ্দের দাবিতে সাংবাদিক সম্মেলন করেন।
সাংবাদিক সম্মেলনে বক্তরা অবিলম্বে নকশা অনুসারে -এ আগারগাঁও নতুন রাজস্ব ভবনে তাদের পেশার সুবিধার্থে তাদের জন্য ফ্লোর বরাদ্দের দাবি জানান।
সাংবাদিক সম্মেলনে বক্তরা বলেন যদি আগারগাঁও-এর নতুন ভবনে আগামী ৪ জানুয়ারীর আগে ফ্লোর বরাদ্দ দেয়া না হয় তা হলে সারা তাদের সারা বাংলাদেশে প্রায় পঞ্চাশ হাজার কর আইনজীবি নিয়ে আন্দোলন করা হবে। মানববন্ধনসহ নতুন রাজস্ব ভবন ঘোরাও করা হবে।
সাবেক এমপি ও বাংলাদেশ ট্যাক্স ল’ইয়াস এসোসিয়েশনের আহ্বায়ক সোহরাব উদ্দিন বলেন কিছু দুর্নীতিবাজ কর্মকতা আমলাতান্ত্রিক জটিলতা সৃষ্টি করে সরকারের আয়কর কার্যক্রম ব্যহত করতে চাচ্ছে। যা আমরা হতে দিতে পারি না।
তিনি বলেন, আমরা আমাদের অধিকার চাই। আমরা নকশা অনুসারে আমাদের আগারগাঁও নতুন রাজস্ব ভবনে যে ফ্লোর বরাদ্দ দেয়ার কথা বলা হয়েছিল তার বাস্তবায়ন চাই। তিনি বলেন আমরা সারা দিন রাজস্ব আহরণে সরকারকে সহয়োগিতা করতে আগারগাঁও রাজস্ব ভবনে যাবো। এতোগুলো মানুষ আমাদের যারা সারা দিন দেশের মানুষকে কর সেবা দেবে যদি আমাদের জন্য ফ্লোরই না থাকে তবে আমরা কোথায় বসবো?কোথায় কথা বলবো? তিনি বলেন আমাদের দাবি মানতেই হবে। আমরা কোন দুর্নীতিকে প্রশ্রয় দিই না,দিবো না। সুতরাং আমাদের ফ্লোর বরাদ্ধ করা হোক।
ঢাকা ট্যাক্সেস বারের সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া খান স্বপন এবং বাংলাদেশ আওয়ামী কর আইনজীবী লীগের অন্যান্য অসংখ্য কর আইনজীবীবৃন্দের মধ্যে বাংলাদেশ ট্যাক্স ল ইয়ার্স এসোসিয়েশন এর সভাপতি এডভোকেট মোঃ সোহরাব উদ্দিন, ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশন এর সভাপতি এডভোকেট আবু আমজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট জাকারিয়া খান স্বপন, সাবেক সভাপতি এডভোকেট শাহাদাত খান, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সরদার আকিল আহমেদ ফারুকী, সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ ইকবাল মোস্তফা, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ বদিউজ্জামান, ঢাকা ট্যাক্সেস বার এর সাবেক সভাপতি এডভোকেট অধ্যাপক মজিদ মোল্লিক, সাবেক সহ সভাপতি বি এন দুলাল, ঢাকা ট্যাক্সেস বর্তমান কার্জনির্বাহী কমিটির সদস্য বৃন্দ এবং সাবেক নেতৃবৃন্দ সহ বারের সদস্য বৃমন্দ

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ