রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

আগামী সপ্তাহে আসছে সিনোফার্মের ২০ লাখ টিকা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুন ৩০, ২০২১

আগামী সপ্তাহে চীনের সিনোফার্মের ২০ লাখ টিকা ঢাকায় আসছে । চীনের সিনোফার্ম থেকে বাংলাদেশ সরকারের কেনা এসব টিকার প্রথম চালান বেইজিংয়ে সরবরাহের জন্য প্রস্তুত করা হয়েছে। আজ বুধবার (৩০ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকার চীনা দূতাবাস সূত্রে এসব তথ্য জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, সিনোফার্ম থেকে বাণিজ্যিকভাবে কেনা টিকা আনার জন্য বেইজিং যাবে বিমান। আগামী সপ্তাহেই চীন থেকে টিকা ঢাকায় আসবে। এ নিয়ে আলোচনা চলছে।

অন্যদিকে, চীনা ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান আজ তার ভেরিফায়েড ফেসবুক পেজে সিনোফার্ম থেকে টিকার প্রথম চালান ঢাকায় আনার জন্য বেইজিংয়ে সরবরাহের প্রস্তুতির কথা নিশ্চিত করেছেন।

হুয়ালং ইয়ান ফেসবুক পোস্টে লেখেন, চীনের সিনোফার্ম থেকে বাংলাদেশের বাণিজ্যিকভাবে ক্রয়ের প্রথম চালানের ২ মিলিয়ন (২০ লাখ) টিকা বেইজিংয়ে সরবরাহের জন্য প্রস্তুত। করোনা মহামারির চলমান দ্বিতীয় ঢেউয়ে চীন বাংলাদেশি বন্ধুদের পাশে দাঁড়িয়েছে।

চীনের টিকা ঢাকায় কবে আসবে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, চীনের টিকা খুব দ্রুতই নিয়ে আসা হবে। খুব সহসাই অন্যান্য টিকাও আসা শুরু করবে। টিকা নিয়ে কোনো সমস্যা থাকবে না।

গত ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা বাংলাদেশে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ৬ লাখ টিকা উপহার হিসেবে পাঠায় চীন। সব মিলিয়ে ১১ লাখ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে পাঠায় চীন। আর এই প্রথম চীন থেকে বাণিজ্যিকভাবে বাংলাদেশের ক্রয়ের টিকা আসতে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ