শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

বিশ্বমন্দায়ও অর্থনীতি সচল রেখেছে সরকার

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৫, ২০২২

আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেল ও গ্যাসের দাম বেড়ে যাওয়ায় বিদ্যুতসহ সম্পদ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনা এবং ইউক্রেন যুদ্ধের কারণে উন্নত বিশ্বেও দুর্ভিক্ষ শুরু হয়েছে, আমাদের দেশে যেন তা না হয় সেজন্য সকলকে সচেতন হওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। আজ (মঙ্গলবার) দু’টি আলাদা অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ গ্রহণের জন্য রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাতকে শপথ পাঠ করান। কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, দেশের মানুষের সার্বিক অধিকার নিশ্চিত করতেই সরকার কাজ করছে। এসময় জনপ্রতিনিধিদের জনগণের প্রত্যাশা পূরণে কাজ করে যাবার নির্দেশ দেন তিনি।

সরকারের পরিকল্পিত পদক্ষেপের কারণে দেশ অর্থনৈতিকভাবে যথেষ্ট স্বাবলম্বী হয়েছে উল্লে­খ করে প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে সব জিনিসের দাম বেড়ে গেছে। সরকার ভুর্তকি দিয়ে সব কিছু সচল রাখার চেষ্টা করছে। তবে জনগণকেও সম্পদ ব্যবহারে সাশ্রয়ী হবার কথা বলেন প্রধানমন্ত্রী।

এর আগে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অন্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক মন্দা যাতে আমাদের প্রভাবিত করতে না পারে, সেজন্য যার যেটুকু জমি আছে সেখানেই খাদ্য উৎপাদন করতে হবে। বিজয়ী জাতি হিসেবে সব প্রতিকূলতাকে মোকাবেলা করে দেশ মাথা উঁচু করে এগিয়ে যাবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ