মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

ঈদ উপলক্ষে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২২, ২০২২

রাত ৮টার পরিবর্তে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগামী ১ থেকে ১০ জুলাই সারাদেশে দোকানপাট ও বিপণিবিতান রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। বুধবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

এতে বলা হয়, আসন্ন ঈদ-উল আজহা উপলক্ষে জনসাধারণের সুবিধার্থে সরকার বিশেষ অবস্থা বিবেচনায় আগামী ১ জুলাই থেকে ১০ জুলাই দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সময় সাময়িকভাবে পরিবর্তন করে রাত ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

এফবিসিসিআইয়ের সহসভাপতি হাবিবুল্লাহ ডন ও দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বাংলাভিশনকে বিষয়টি নিশ্চিত করেন। তবে ঈদের আগে এই কয়দিন রাত ১১টা পর্যন্ত করা হলো ব্যবসায়ীরা উপকৃত হতো। কারণ সাধারণত দুই ঈদ মৌসুমে ব্যবসায়ীরা বাড়তি বেচা-কিনার সুযোগ পান। সেই সময় দোকান বন্ধ রাখায় ক্ষতির মুখে পড়বেন ব্যবসায়ীরা।

বাংলাদেশ শ্রম আইন-২০০৬ এর ১১৪ এর ৪ উপধারার ক্ষমতাবলে একই আইনের ৩ উপধারার পরিবর্তে সাময়িক এ পরিবর্তন আনা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পরিপ্রেক্ষিতে গত ১৯ জুন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রম মন্ত্রণালয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশন, এফবিসিসিআই, বাংলাদেশ দোকান মালিক সমিতিসহ বিভিন্ন মালিক সংগঠনের ব্যবসায়ী নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে দোকানপাট, মার্কেট, বিপণিবিতান রাত ৮টায় বন্ধের সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়। এ বৈঠকের পর গত ২০ জুন থেকে সারাদেশে এ সিদ্ধান্ত কার্যকর রয়েছে।

তবে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দোকানপাট খোলা রাখার বিষয়ে ব্যবসায়ী প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান-এর সঙ্গে সাক্ষাৎ করার পর আজ এই সিদ্ধান্ত এলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ