মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২২, ২০২২

পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ১ জুলাই। চলবে ৫ জুলাই পর্যন্ত। বুধবার (২২ জুন) রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

তিনি জানান, এবারও ৫০ শতাংশ কাউন্টারে এবং ৫০ শতাংশ অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে। প্রতিদিন সকাল ৮টা থেকে একইসঙ্গে কাউন্টারে ও অনলাইনে টিকিট কাটা যাবে।

রেলমন্ত্রী বলেন, আগামী ১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, ফেরত টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সাধারণত ঈদযাত্রার পাঁচদিন আগে অগ্রিম টিকিট বিক্রি করা হয়।

এছাড়া ট্রেনের ফিরতি টিকিটেরও তারিখ জানানো হয়েছে। আগামী ১১ জুলাইয়ের টিকিটি ৭ জুলাই, ১২ জুলাইয়ের ৮ জুলাই, ১৩ জুলাইয়ের ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের ১১ জুলাই বিক্রি করা হবে।

সংবাদ সম্মেলনে রেল সচিব মো. হুমায়ুন কবিরসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তবে এর আগে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে। আগামী ২৪ জুন থেকে তা শুরু হবে। জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই সারাদেশে ঈদুল আজহা হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ