বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

আমি আমার কাজের মূল্যায়ণ চাই- কিবরিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় এখন নির্বাচনের মৌসুম চলছে। তৃতীয় ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার পর নবীনগরের ৭ ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। আসন্ন বিটঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিগত কয়েক বছর ধরে ইউনিয়নের কল্যানে ব্যাপক উন্নয়নে ভূমিকা রেখেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি কিবরিয়া।
গোলাম কিবরিয়া একজন সফল ব্যবসায়ী ও আওয়ামী লীগের ত্যাগী নেতা। বিগত কয়েক বছর ধরে এলাকার উন্নয়নে কিবরিয়া নীরবে ভূমিকা রেখে যাচ্ছে। কিন্তু পরিতাপের বিষয় তূণমূল আওয়ামী লীগ মনোনয়ণ এর জন্য যে তালিকা কেন্দ্রে পাঠিয়েছে সেই তালিকায় কিবরিয়ার নাম নেই। যা দেখে অনেককেই অবাক। কারণ কিবরিয়ার মতোন জনপ্রিয় নেতাকে অবমূল্যায়ণ করায় জনমনে ক্ষোভ বাড়ছে।
বিশেষ করে করোনাকালিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে কিবরিয়া কয়েক দফায় মানুষের ঘরে ঘরে খাবার ও নগদ অর্থ পৌছে দিয়েছেন।কিবরিয়া দলের প্রায় সকল কর্মসূচিতে আর্থিক সহযোগিতা করাসহ ছাত্রলীগ,যুবলীগসহ দলের প্রয়োজনে সবসময়ই সহযোগিতা করে আসছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে শাহাদাৎ বার্ষিকীতে তিনি প্রতিবছর এতিম মানুষদের খাবারের ব্যবস্থা করে ব্যাপক সাড়া ফেলে দিয়েছেন। অথচ তাকে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে বলে দলের ত্যাগী নেতাদের অভিযোগ।
এবিষয়ে কিবরিয়া বলেন, আমি দলের কর্মী। দলের জন্য , প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আমি জীবন দিতেও প্রস্তুত। আমি বুঝতে পারিছি না কি থেকে কি হয়ে গেল। আমাকে মনোনয়ন শেষ পর্যন্দ দেয়া হবে এটি আমি বিশ্বাস করি।নির্বাচনকে সামনে রেখে ইউনিয়নে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন এ তরুণ নেতা। তাকে নিয়ে প্রচারনায় সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজগুলিও। এসব প্রচারণায় ইতিবাচক সাড়া মেলেছে সর্বমহলে। তাই তরুণ এই ছাত্রনেতাকে নিয়ে ইউনিয়নে  সাধারণ ভোটারদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা।
জানা যায়, ১/১১ এর রাজনৈতিক পট পরিবর্তনের পর দলের দুর্দিনে শেখ হাসিনার মুক্তি আন্দোলনসহ নানান আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে সাহসিকতার সঙ্গে নেতৃত্ব দেন কিবরিয়া। তার রাজপথে সাহসী অবস্থানের ফলে তাকে হুমকি ধমকির শিকার হতে হয়েছে অনেকবার। এবার  ইউনিয়নে জোড়ালো প্রার্থী ছিলেন তিনি। কিন্তু ছাত্রলীগের অভ্যন্তরীন মেরুকরণের ফলে ব্যাপক জনপ্রিয়তা ও যোগ্যতা থাকা সত্বেও তূনমূলের থেকে মনোয়ন বঞ্চিত হন। অজ্ঞাত কারণে ছাত্রলীগের সাবেক ছাত্রলীগ এই নেতার তূনমূলের তালিকায় স্থান হয়নি মেধাবী এ ছাত্র নেতার।
কিন্তু পদবঞ্চিত হয়েও শুধু আদর্শিক কারণে দলের আন্দোলন সংগ্রামে পিছপা হননি এ ত্যাগী নেতা। দলের বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় আছেন আগের মতোই। এ ব্যাপারে কিবরিয়া বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করেই ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছি।
দলের সুসময়-দুঃসময়ে পাশে থেকেছি। রাজপথের পাশাপাশি তৃণমূল নেতাকর্মীদের নিয়ে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আশা করি দলে সেটি মূল্যায়িত হবে। দলীয় মনোনয়ন পেলে নৌকার জয় নিশ্চিত করে নবীনগরে বিটঘর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সক্ষম হব ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ