শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

মুরাদনগর কোরবানপুরে সম্প্রীতি সমাবেশ

আবদুল আলীম,মুরাদনগর,উপজেলা
আপডেট : সেপ্টেম্বর ৭, ২০২২

মুরাদনগর কোরবানপুরে সম্প্রীতি সমাবেশ

আজ মুরাদনগর উপজেলা ৪ নং পূর্ব ধৈইর পূর্ব ইউনিয়ন কোরবানপূর
জি এম উচ্চ বিদ্যালয় মাঠে এক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।। উক্ত  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ সৈয়দ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  কুমিল্লা উওর জেলা আওয়ামীলীগের সভাপতি ম রুহুল আমিন. মুক্তিযোদ্ধা মোঃ হানিফ সরকার. কুমিল্লা উওর জেলা আওয়ামীলীগ এর সদস্য হারুন আল রশিদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূইয়া জনি.বাংগরা বাজার থানার ভারপ্রাপ্তে কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন.মুরাদনগর থানা ভারপ্রাপ্তে কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার.উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ আবুল কালাম আজাদ. স্থানীয় ইউপি চেয়ারম্যান শুকলাল দেবনাথ সাবেক চেয়ারম্যান বনকুমার শীব।

এছাড়া বিভিন্ন ইউনিয়নের চেয়াম্যান বৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।উল্লেখ্য যে, গত ১লা নভেম্বর ২০২০ইং সালে কোরবানপুর গ্রামের শংকর মাষ্টারের ফেইকবুকে হযরত মোহাম্মদ সাঃ কে নিয়ে কুটুক্তি করেছে এমন গুজব ছড়িয়ে উক্ত ব্যক্তির বাড়িঘর মন্দির তৎকালীন ইউপি চেয়ারম্যান বনকুমার শিবের বাড়ীসহ বেশ কয়েকটি ঘর বাড়ীতে অগ্নি সংযোগ করা হয়।

পরবর্তিতে বেশ কয়েকটি মামলা করা হয় ও ঘটনার দিন রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কয়েকজন কে সাজা দেওয়া হয় ।বর্তমানে সকল আসামী জামিনে আছেন ।এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাকল্পে ও ভবিষ্যৎ-এ এই ধরনের অনাকাক্ষিত ঘটনা যেন আর  না হয় এই জন্য সকলের উপস্থিতিতে বর্তমান চেয়ারম্যান শুকলাল দেবনাথ ও সাবেক চেয়ারম্যান বন কুমার শীবের মধ্যে দীর্ঘ দিনের পারিবারিক ও রাজনৈতিক মত বিরোধ ছিল ।

এই মত বিরোধ যেন সামনের দিন গুলিতে আর না থাকে সেই লক্ষে স্হানীয় সাংসদের উদ্যাগে এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে সকল ভেদাভেদ ভূলে এখন থেকে উভয়ই একসাথে কাজ করার প্রতিশ্রুতি দেন ।

এই সময় সমাবেশে উপস্থিত বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য  বিভিন্ন দিক নির্দেশনামুক বক্তব্য প্রদান করেন ও তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন ।এতে উপস্হিত লোকজন স্থানীয় সাংসদের এমন মহৎ উদ্দোকে স্বাগত জানিয়ে কৃতজ্ঞতা ও স্বস্তি প্রকাশ করেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ