শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২২, ২০২২

মজুরি বাড়ানোর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন চা শ্রমিকরা। রোববার রাতে মৌলভীবাজারে জেলা প্রশাসকের সাথে দীর্ঘ বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান চা শ্রমিক ইউনিয়নের নেতারা। তবে, এখন পূর্বের ১২০ টাকা মজুরিতেই কাজে ফিরছেন তারা। চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে তাদের মজুরি বাড়ানো হবে। দ্রুতই ঘোষণা করা হবে নতুন মজুরি। তাই কর্মবিরতি প্রত্যাহার করে আজ থেকে কাজে যোগ দেবেন তারা।

গতকাল রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ি এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শ্রমিকদের আশ্বাস দেয়া হয়েছে, তাদের দাবির সাথে সঙ্গতি রেখে মজুরি বাড়ানো হবে। এর প্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করেছেন চা শ্রমিকরা।

দৈনিক মজুরি ৩শ’ টাকা করার দাবিতে গত ১৩ই আগস্ট থেকে টানা কর্মবিরতি শুরু করেন চা শ্রমিকরা। দাবি দাওয়া নিয়ে কয়েক দফা আলোচনা শেষে দৈনিক মজুরি ১৪৫ টাকা করার পর শনিবার কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়েছিলো। কিন্তু, এই সিদ্ধান্তে শ্রমিকদের সব পক্ষ একমত না হওয়ায় আবারও কর্মবিরতিতে যায় শ্রমিকরা। পরে রোববার আবারও শ্রমিকদের সাথে বৈঠকে বসেন মৌলভীবাজার জেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ