শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৪ লাখ করোনা রোগী শনাক্ত

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১২, ২০২২

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৬২ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭৪ হাজার ৪৭১ জনে। একইসময়ে ৪ লাখ ৬ হাজার ৭২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হলেন ৫৬ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৮৬৫ জন।

এছাড়া, এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১৯ হাজার ৯৯১ জন। মোট সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৪৪ লাখ ১১ হাজার ১৫১ জন। আজ (সোমবার) মহামারি শুরু থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এতথ্য।

শুক্রবার বিশ্বে দৈনিক আক্রান্তে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। আর কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ইতালি। যুক্তরাষ্ট্রে নতুন কওে ৫৭ হাজার ৯৭০ জনের শরীওে ভাইরাসটি ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১২২ জনের। ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৪৩ জনের। আর মৃত্যু হয়েছে ১৫৫ জনের।

ইতালিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ৭৫৮ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। জাপানে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের এবং দেশটিতে এইদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৯১৮ জনের।

ফ্রান্সে নতুন আক্রান্ত ২৪ হাজার ৩৪৩ জন, মৃত ১০৮ জন, দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ১২ হাজার ৬৯৩ এবং মৃত্যু ১৮, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮ জন এবং মৃত্যু ৩৮ জনের, তাইওয়ানে নতুন আক্রান্ত ১৯ হাজার ১৩১ ও মৃত ৯৬ জন ও মেক্সিকোতে ৩২ হাজার ১৯৫ ও মৃত ৫৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ