রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

নবীনগরে বিক্ষোভ মিছিল করে শক্তি দেখালো বিএনপি!

সাবিনা ইয়াছমিন পুতুল, নবীনগর উপজেলা প্রতিনিধি
আপডেট : আগস্ট ২৯, ২০২২

তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া, লোডশেডিং ও দ্রব্যমূল্য বৃদ্ধি সহ সারাদেশে গুম খুন ও নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচীনের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনে নেতাকর্মীরা।

আজ সোমবার দুপুরে নবীনগর উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া ৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী কাজী নাজমুল হোসেন তাপসের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলের দৈর্ঘ ছিলো প্রায় দুই কিলোমিটার। যে দিকে চোখ যায় সে দিকেই মিছিল আর মিছিল, মিছিলের নগরীতে পরিনত হয়েছিলো গোটা নবীনগর উপজেলা সদর। নবীনগর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ বাসষ্ট্যান্ডে গিয়ে মিছিলটি শেষ হয়। নবীনগরের বিএনপির রাজনৈতিক ইতিহাসে আজকের মিছিটি ছিলো সর্ববৃহৎ।

নবীনগরের ২১টি ইউনিয়ন থেকে বিএনপির দলীয় নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার ফেষ্টুন নিয়ে সড়ক পথে ও নৌ পথে প্রায় দশ হাজার নেতাকর্মী বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহন করেন। মিছিলে নারীদের অংশগ্রহন ছিলো চোখে পড়ার মতো। আইনশৃঙ্খলাবাহিনী ছিলো সর্তকতা অবস্থায়।

মিছিল শেষে উপজেলা সদরের আলীয়াবাদ বাসষ্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কাজী নাজমুল হোসেন তাপস বলেন, প্রতিহিংসার রাজনীতি নয়, আসুন প্রতিযোগিতার রাজনীতি করি। আপনারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছেন। এ দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছেন। সারাদেশে গুম, খুন, দ্রব্যমূল্য সহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে জনগনের নাভিশ্বাস তুলেছেন। ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে বর্তমান সরকারকে পদত্যাগ করার দাবি জানিয়ে তিনি আরও বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান আন্দোলনের ডাক দিয়েছে, এসি রুম ছেড়ে রাজপথে আসুন। জনগনের ভোটের অধিকার ফিরিয়ে আনা, দেশ মাতা বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশ নায়ক তারেক রহমান দেশে আসা না পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে।
জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাজী ফুরকানুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ফারুক আহমেদ, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাইনুদ্দিন আহমেদ মাইনু, সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমান, উপজেলা বিএনপির সাবেক সহ সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী সাহাবউদ্দিন, সাবেক ভিপি এ কেএম হাবীবুর রহমান খায়ের,মফিজুর রহমান মুকুল,জেলা যুবদলের সভাপতি মোঃ শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ইয়াসির মাহমুদ, জেলা ছাত্রদলের আহ্বায়ক ফোজায়েল চৌধুরী, উপজেলা যুবদল, ছাত্রদল সহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ