বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

নবীনগরে জমকালো আয়োজনে পাবলিক লাইব্রেরী উদ্বোধন

সাবিনা ইয়াছমিন পুতুল, নবীনগর উপজেলা প্রতিনিধি
আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২২

 

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় একটি পাবলিক লাইব্রেরীটি দীর্ঘ সময় ধরে তালাবদ্ধ অবস্থায় থেকে অবশেষে আলোর মুখ দেখলো । গতকাল সোমবার (২৬/০৯) সংস্কারকৃত পাবলিক লাইব্রেরি পুনঃচালু কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন প্রিন্ট প্রত্রিকায় এই লাইব্রেরি নিয়ে বিশকিছু প্রতিবেদন ছাপা হয়। এরপর উপজেলা প্রশাসন এটি সংস্কারের উদ্যোগ নেয়। জনপ্রিয় এই লাইব্রেরিটে প্রশাসনের অবহেলা ও লাইব্রেরীয়ানের বেতন না পাওয়াসহ নানাহ জটিলতায় কালক্রমে লাইব্রেরীটি বন্ধ হয়ে গিয়েছিল। সাংবাদিক ও সাহিত্য সাংস্কৃতিক কর্মীদের দাবী ছিল একজন লাইব্রেরিয়ান নিযোগের মধ্য দিয়ে লাইব্রেরি চালু করার।
কথা রাখলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক। একজন স্থায়ী লাইব্রেরিয়ান নিয়োগের মধ্য দিয়ে পুনঃচালু কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি।
তিনি তার উদ্বোধনী বক্তব্যে বলেন, নবীনগরের ইতিহাস ঐতিহ্য নিয়ে কাজ করছি,শিক্ষা সংস্কৃতির বিকাশে উপজেলা প্রশাসনের এই ধরণের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ এই লাইব্রেরি আর কখনো বন্ধ হবে না। শুক্রবার ব্যতিত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮ পর্যন্ত লাইব্রেরি জনসাধারণের জন্য খোলা থাকবে। শিক্ষার্থী ও তরুন সমাজকে পাঠাগারমুখি করতে সুধীসমাজের প্রতি আহবান জানান তিনি। বক্তব্য রাখেন, ওসি সাইফুদ্দিন, আবু কামাল খন্দকার, মাহাবুব আলম লিটন,জালাল উদ্দিন মনির,আসাদুজ্জামান কল্লোল,আব্বাস উদ্দিন হেলাল,শাহিন রেজা টিটু,জামাল হোসেন পান্না,জাকির হোসেন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ