মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু প্রায় ১৩শ’

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩০, ২০২২

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৭৯ জন। এ নিয়ে করোনায় মৃত্যু বেড়ে দাঁড়াল ৬৪ লাখ ৮৯ হাজার ৬৮১ জনে। এসময়ে নতুন করে ৪ লাখ ৩৮ হাজার ৬১৮ নের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬০ কোটি ৬৪ লাখ ১৯ হাজার ৪৫ জনের। একইসময়ে ভাইরাসটি থেকে সেরে উঠেছেন ৮ লাখ রোগী। এ নিয়ে সুস্থ হয়েছেন ৫৮ কোটি ২০ লাখ ১ হাজার ৮০৫ জন।

মঙ্গলবার (৩০শে আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এ তথ্য। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ২২৫ জন এবং মারা গেছেন ২৩৫ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫৪৫ জন এবং মারা গেছেন ১০৪ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৪৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪৫৮ জন। ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন ৭৮ জন। একইসময়ে ইরানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৬৬ জন এবং মারা গেছেন ৪৮ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৬০ জন। একইসময়ে তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৪৪৮ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৮৮ জন এবং মারা গেছেন ১১ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ