রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

৬০ বছর পর হাঙ্গেরিতে ধরাশায়ী ইংল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৫, ২০২২

বেশ বাজেভাবেই হলো ইংল্যান্ডের নেশন্স লিগ অভিযানের শুরুটা। চেনা আঙিনায় উজ্জীবিত পারফরম্যান্সে হাঙ্গেরি তুলে নিল স্মরণীয় এক জয়। আর এর ফলে ৬০ বছর পর আরও একবার ইংল্যান্ডকে হারানোর স্বাদ নিল দলটি।

শনিবার বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ১-০ গোলে জেতে স্বাগতিকরা। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেন ডমিনিক সোবোসলাই।

আর এতেই ৬০ বছর ও ১৫ ম্যাচ পর ইংল্যান্ডের বিপক্ষে জিতল হাঙ্গেরি। সর্বশেষ চিলিতে হওয়া ১৯৬২ বিশ্বকাপের গ্রুপ পর্বে দুই দলের প্রথম দেখায় ২-১ গোলে জয় পেয়েছিল হাঙ্গেরি।

ইউরো ২০২০ চলাকালীন হাঙ্গেরির সমর্থকদের বর্ণবাদী ও সমকামীদের বিরুদ্ধে আচরণের জন্য শাস্তি হিসেবে দেশটিকে এই ম্যাচ খেলতে হয় ‘দর্শকশূন্য’ স্টেডিয়ামে। তবু মাঠে ছিল অনেক দর্শক।

স্কুল পড়ুয়া ও ১৪ বছরের কম বয়সী সেইসব দর্শকদের সামনেই দারুণ জয়ের উৎসবে মাতল হাঙ্গেরি। নিজেদের পরের ম্যাচে মঙ্গলবার তারা খেলবে ইতালির মাঠে। একই দিন জার্মানির মাঠে খেলবে ইংল্যান্ড।

এদিকে, একইদিন অপর ম্যাচে ইতালির মাঠ থেকে ড্র করে ফিরেছে জার্মানি। আর্জেন্টিনার বিপক্ষে বিধ্বস্ত হওয়া দলকে ঢেলে সাজিয়ে মাঠে নামা ইতালিকে এবারও ধুঁকতে দেখা গেল। শুরুর হতাশাজনক অধ্যায় পেছনে ফেলে ঘুরে দাঁড়াল তারা, এগিয়েও গেল। পাল্টা জবাব দিতে অবশ্য দেরি করল না জার্মানি। বাকিটা সময়ে দারুণ চেষ্টা করেও নায়ক হতে পারল না কেউ।

উয়েফা নেশন্স লিগে ইতালির বোলোনিয়ায় শনিবার রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লরেন্সো পেল্লেগ্রিনির গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন জসুয়া কিমিখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ