রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

৩ দেশ ব্যান করল অক্ষয়ের সিনেমা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩, ২০২২

ঐতিহাসিক মহাকাব্যিক সিনেমা সিনেমা ‘সম্রাট পৃথ্বিরাজ’ কুয়েত এবং ওমানের পর ব্যান করল কাতার সরকার। বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার ও মানশি অভিনীত সিনেমাটি তিন দেশে মুক্তি আটকে গেলো।

বলে রাখা ভালো, এই সিনেমাটি রাজা পৃথ্বীরাজ চৌহানের জীবনের ওপর নির্ভর করে তৈরি হয়েছে। এতে অক্ষয় সেই কিংবদন্তি যোদ্ধার ভূমিকায় অভিনয় করেছেন। যিনি ঘোরের নির্দয় হানাদার মুহম্মদের হাত থেকে ভারতকে রক্ষা করার জন্য বীরত্বের সঙ্গে লড়াই করেছিলেন।

সূত্রের খবর, ইতিহাসের ভুল ব্যাখ্যা হয়েছে মনে করেই সিনেমাটি কুয়েত, ওমান এবং কাতারে নিষিদ্ধ ঘোষণা হয়েছে। দেশগুলোর দাবি, সিনেমায় মুসলিমদের খারাপভাবে উপস্থাপন করা হয়েছে, যা কিনা সম্পূর্ণ মিথ্যা।

ভারতীয় জনপ্রিয় দৈনিক সিয়াসত ডেইলিকে নাম প্রকাশ না করার শর্তে এক সিনিয়র ট্রেড সোর্স জানায়, এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমাদের গৌরবময় হিন্দু সম্রাট পৃথ্বীরাজের জীবন এবং সাহসের ওপর ভিত্তি করে নির্মিত একটি চলচ্চিত্র কুয়েত এবং ওমানের মতো কিছু আন্তর্জাতিক বাজারে নিষিদ্ধ করা হয়েছে। মনে হচ্ছে এই দেশগুলো সিনেমাটি মুক্তির দৌড়ে এই অবস্থান নিয়েছে।

এদিকে আজ শুক্রবার সিনেমাটি ভারতের ৩৭০০ পর্দায় প্রদর্শিত হচ্ছে। পিংকভিলার প্রতিবেদনে বলা হয়েছে, ‘সম্রাট পৃথ্বিরাজ’ সিনেমাটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে। যার হিন্দি ভার্সন সাড়ে ৩ হাজারের বেশি পর্দায় প্রদর্শিত হচ্ছে। আর তামিল-তেলেগু ভার্সন ১০০-২০০ পর্দায় প্রদর্শিত হচ্ছে। সব মিলে প্রায় ৩৭০০ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ