রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

স্টোকস-ম্যাককালাম যুগ শুরু ইংল্যান্ডের

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২, ২০২২

জো রুটের যুগ শেষ। তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে বেন স্টোকস ও ব্র্যান্ডন ম্যাককালামের যুগে প্রবেশ করতে যাচ্ছে ইংল্যান্ড। আজ (বৃহস্পতিবার) ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এ যুগের শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। তিন ম্যাচের টেস্ট সিরিজটি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত।

এই টেস্ট দিয়েই সাদা পোশাকে থ্রি লায়ন্সদের স্থায়ী অধিনায়ক হিসেবে নিজের যাত্রা শুরু করবেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস। সেই সঙ্গে ইংল্যান্ডের হেড কোচ হিসেবে লাল বলে প্রথম দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম।

কিউইদের বিপক্ষে প্রথম টেস্টের আগের দিনই নিজেদের মূল একাদশ ঘোষণা করে স্বাগতিক ইংল্যান্ড। ঘোষিত একাদশে অভিষেকের অপেক্ষায় আছেন ২৩ বছর বয়সী ডারহ্যামের পেসার ম্যাথিউ পটসের।

অ্যাশেজ সিরিজে ইংলিশদের ভরাডুবির পর ব্রড, অ্যান্ডারসনকে বাদ দিয়ে ক্যারিবিয় সিরিজের টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়। যার ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়ে ইসিবি। তবে নতুন অধিনায়ক বেন স্টোকস ও নতুন কোচ ব্র্যান্ডন ম্যাককালামের জমানায় নিজেদের টেস্ট তথা আন্তর্জাতিক ক্যারিয়ারে লাইফলাইন পেয়েছেন অভিজ্ঞ স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন। দুই অভিজ্ঞ পেসারকেই প্রথম টেস্টের একাদশে রাখা হয়েছে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইংলিশদের হয়ে ওপেনিং করবেন জ্যাক ক্রলি এবং অ্যালেক্স লিস। তিনে নামবেন ওলি পোপ। এছাড়াও মিডল অর্ডারে চার থেকে ছয় এই পজিশনে খেলবেন যথাক্রমে সাবেক অধিনায়ক জো রুট, উইকেটরক্ষক জনি বেয়ারস্টো ও অধিনায়ক বেন স্টোকস।

সাতে নামবেন আরেক উইকেটরক্ষক বেন ফোকস। এটাই ঘরের মাঠে ফোকসের প্রথম টেস্ট ম্যাচ। আগের ১১ ম্যাচের সবকটিই এই উইকেটরক্ষক ব্যাটার খেলেছেন দেশের বাইরে। বোলিং অলরাউন্ডার ক্রেগ ওভারটনের জায়গায় অভিষেকের অপেক্ষায় আছেন ম্যাথিউ পটস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অফফর্মের জন্য বাদ পড়েন ওভারটন।

প্রথম টেস্টের ইংল্যান্ড একাদশ
জ্যাক ক্রলি, অ্যালেক্স লিস, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), ম্যাথিউ পটস, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ