রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

মেসির থেকেও বেতন বেশি রোনালদোর

স্পোর্টস ডেস্ক
আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২১

ফুটবল সমর্থকরা এবার দেখল এক পাগলাটে গ্রীষ্মকালীন দলবদল। যেখানে ক্লাব বদলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি উভয়ই। ২১ বছরের সম্পর্ক চুকিয়ে মেসি যখন পাড়ি দিয়েছেন ফ্রান্সে, ১২ বছর পর রোনালদো তখন ফিরেছেন ওল্ড ট্রাফোর্ডে। দলবদলের এই নাটকীয়তায় বেতন-ভাতার দিক দিয়ে মেসিকে পেছনে ফেলেছেন পর্তুগীজ তারকা।

অবশ্য এই দুজনই গত বছরের তুলনায় কম পারিশ্রমিকে চুক্তিবদ্ধ হয়েছেন নতুন ক্লাবের সঙ্গে। যদিও পূর্বের ক্লাবে পুরনো পারিশ্রমিকে বহাল থাকলে এবারও সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ফুটবলার হতেন ৩৪ বছর বয়সী মেসি। যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বসের প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

আরও পড়ুন: রাতে পিএসজির প্রতিপক্ষ মেৎস, ইনজুরিতে নেই মেসি

ফোর্বস জানাচ্ছে, এ বছর রোনালদো মার্কিন ডলারে কর দিয়ে আয় করতে যাচ্ছেন সাড়ে ১২ কোটি ডলার। এর মধ্যে ৭ কোটি ডলার হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে প্রাপ্ত বেতন-ভাতা। বাকিটা আসবে ব্যক্তিগত এন্ডোর্সমেন্ট আর পার্টনারশিপ থেকে। রোনালদোর পর দুনম্বরে থাকা মেসির আয়টা দাঁড়াচ্ছে ১১ কোটি ডলার।

ফোর্বসের এ তালিকায় রোনালদো ও মেসির পরপরই আছেন পিএসজির নেইমার। ৪ ও ৫ নম্বরে আছেন পিএসজির কিলিয়ান এমবাপ্পে ও লিভারপুলের মোহাম্মদ সালাহ। ৬ নম্বরে বায়ার্নের রবার্ট লেভানডফস্কি।

৭ নম্বরের নামটা কিছুটা অবাকই করতে পারে সবাইকে—আন্দ্রেস ইনিয়েস্তা। তিনি এ মুহূর্তে খেলছেন জে লিগের দল ভেসেল কোবেতে। শীর্ষ দশে থাকা একমাত্র নন-ইউরোপিয়ান ফুটবলার তিনি। ৮, ৯ ও ১০ নম্বরে আছেন যথাক্রমে পল পগবা, গ্যারেথ বেল ও এডেন হ্যাজার্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ