রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

মাঠে বসে মায়ের খেলা দেখার অনুমতি পেলেন ছোট্ট ফাতিমা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১, ২০২২

মা বিসমাহ মারুফ মাঠে খেলছেন আর ডাগআউটে বসে অপলক দৃষ্টিতে তা দেখছেন শিশু কন্যা ফাতিমা। গত কয়েক মাসে বিশ্ব ক্রিকেট বেশ কয়েকবার এমন ঘটনার সাক্ষীও হয়েছে। সবশেষ নারীদের ওয়ানডে বিশ্বকাপ ও চলতি ফেয়ারব্রেক টুর্নামেন্টেও এটি রীতিমতো আইকনিক দৃশ্যেই পরিণত হয়েছে। কমনওয়েলথ গেমসেও এমন দৃশ্য দেখা যাবে এটাই স্বাভাবিক ছিল। তবে গেমস ভিলেজে শিশু কন্যা ফাতিমাকে আনার অনুমতি না দেয়ায় শঙ্কা ছিল হয়ত কমনওয়েলথে আর এমন দৃশ্য দেখা যাবে না।

কিন্তু না শেষ পর্যন্ত মাতৃত্বই জয়ী হলো। ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফকে তার শিশুকন্যা ফাতিমাকে সঙ্গে নিয়ে কমনওয়েলথ গেমস ভিলেজে থাকার জন্য অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

অবশ্য কিছুদিন আগেই পিসিবি কমনওয়েলথ কর্তৃপক্ষে কাছে তাদের স্কোয়াডের সঙ্গে অতিরিক্ত দু’জন মানুষের অ্যাক্রিডিটেশন দেয়ার আবেদন করে। যা গেমস কর্তৃপক্ষ বাতিল করে দেয়। তবে চাপের মুখে গেমস কর্তৃপক্ষ তাদের পুরোনো সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিসমাহর মেয়েকে গেমস ভিলেজে থাকার অনুমতি দেয়ায় পিসিবির নারী দলের প্রধান তানিয়া মল্লিক বলেন, আমি কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাতে চাই আমাদের ক্যাপ্টেন বিসমাহ মারুফের পরিবারকে গেমস ভিলেজে থাকার অনুমতি দেয়ার জন্য।

আগামী ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। সেই আসরের ক্রিকেট ডিসিপ্লিনে অংশ নিবে পাকিস্তান নারী ক্রিকেট দল। আসরে পাকিস্তানের মেয়েরা তাদের প্রথম ম্যাচ খেলবে ২৯ জুলাই বার্বাডোজ নারী দলের বিপক্ষে। এরপর যথাক্রমে ৩১ জুলাই ভারত ও ৩ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে তারা।

উল্লেখ্য, নারীদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ২৪ বছর পর কমনওয়েলথ গেমসে ক্রিকেট ফিরছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ