রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ১ হাজার, আক্রান্ত ৫ লাখ ১৯ হাজার

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৪, ২০২২

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৪২ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ১৮ হাজার ৯৯৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ৭৪৪ জন। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ২০২ জনে।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৮৫৫ জন। এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ৫০ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৬৫৯ জন।

শনিবার (চৌঠা জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া পাওয়া গেছে এ তথ্য।

গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২১ জন এবং মারা গেছেন ৩১৬ জন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৬৪ লাখ ৫০ হাজার ৬০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৩ হাজার ৩৬৯ জন মারা গেছেন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৫৬৪ জন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ২২ লাখ ৭৪ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৬৬৩ জনের।

উত্তর কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ১৬০ জন। এখন পর্যন্ত ৩৯ লাখ ১৭ হাজার ৫৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭০ জন মারা গেছেন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ২৯৭ জন এবং মারা গেছেন ৮১ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৮৮ জন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১৩০ জন এবং মারা গেছেন ৩৮ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ১৭ জন। ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন ৪০ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ১৮৯ জন। ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ২৭৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ