রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

বাবার জন্য ডিএনএ নমুনা দিলো শিশু ফাইজা

চট্টগ্রাম প্রতিবেদক
আপডেট : জুন ৬, ২০২২
বাবার জন্য ডিএনএ নমুনা দিলো শিশু ফাইজা

চট্টগ্রামে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে নিখোঁজ বাবার মরদেহ শনাক্ত করতে ডিএনএ নমুনা দিতে এসেছে মাত্র সাত মাসের শিশু।

শিশুটির নাম ফাইজা। তাকে নিয়ে ডিএনএ নমুনা সংগ্রহ কেন্দ্রে এসেছে মামা ও মা। দুর্ঘটনায় নিখোঁজ আব্দুস সোবহানের পরিচয় জানতে নমুনা পরীক্ষার জন্য তাঁর এই সাত মাসের শিশুকন্যাকে নিয়ে এসেছে পরিবার। তার নাক থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। অন্যদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ রয়েছেন ফাইজার এক মামাও। নিখোঁজ ভাইয়ের মরদেহ শনাক্তে নমুনা দিয়েছেন ফাইজার মা।

জানাগেছে, শনিবার রাতে যখন আগুন লাগে তখন ইমোতে ভিডিও কলে স্ত্রীকে আগুন দেখান সোবহান। এরপর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রোববার দিনভর খোঁজাখুঁজি শেষে তার মরদেহ পাওয়া যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল।

তবে সে মরদেহ অন্য একটি পরিবার এসে তাদের স্বজন বলে দাবি করেন। এ কারণে এখন ওই মরদেহ শনাক্ত করতে ডিএনএন নমুনা দিয়েছে আবদুস সোবহানের সাত মাস বয়সী শিশু কন্যা।

ব্রাহ্মণবাড়িয়ার তালশহর থেকে ভাই বাবুল মিয়ার খোঁজে এসেছিলেন সিরাজুল ইসলাম। রোববার সারাদিন ভাইকে না পেয়ে ও ভাইয়ের মরদেহ না পেয়ে আজ ডিএনএ দিয়েছেন তিনি। তার একটাই চাওয়া ভাইয়ের মরদেহটি যেন ফেরত পান।

সিআইডির চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, ‘প্রতিটি পরিবারের দুজনের কাছ থেকে নমুনা নেওয়া হবে। নমুনা হিসেবে অন্তত দুজন স্বজনের রক্ত নেওয়া হচ্ছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ