বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসিত করা হবে: তাপস

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ৫, ২০২৩

আমরা বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের নিয়ে বসব। তারা কী চায়, তা জানব। প্রধানমন্ত্রীকেও আমরা ভবনের নকশাটি দেখাব। এটা পাইকারি মার্কেট ছিল। সে কারণে আমরা এটাকে পাইকারি মার্কেট হিসেবেই তৈরি করব। যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত নতুন ভবনে তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। তাদের আগে পুনর্বাসিত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৫ এপ্রিল) রাজধানীর খিলগাঁও এলাকায় ‘গোড়ান খেলার মাঠ’র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি এ কথা বলেন।

বঙ্গবাজারে বহুতল ভবন নির্মাণের কথা থাকলেও মামলার কারণে তা করা যায়নি উল্লেখ করেন মেয়র বলেন, আমাদের সেখানে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। মামলার কারণে সেটা বাস্তবায়ন হয়নি। ক্ষুদ্র বিনিয়োগকারীরা এখন বিপর্যয়ের মধ্যে আছেন। কিছুদিন সময় দিতে হবে। তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারেন, তাদের অনুদান দিয়ে আমরা সেটা নিশ্চিত করব। তারপর তারা যেন সেখানে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করতে পারেন সেজন্য আমরা নতুন একটি পরিকল্পনা নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসব। সেটা নিশ্চিত করার পরেই আমরা ভবন নির্মাণের পরিকল্পনা করব।

এই অগ্নিকাণ্ড কোনো ধরনের পরিকল্পিত নাশকতা কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, এখন পর্যন্ত এটি একটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে। তারপরও আগুন কোথায় থেকে লেগেছে এবং কীভাবে হয়েছে তা তদন্তেই বেরিয়ে আসবে।

পরে মেয়র গোড়ান খেলার মাঠ সংলগ্ন এলাকায় নর্দমা পরিষ্কার কার্যক্রম, পান্থপথ বক্স কালভার্ট ও আদি বুড়িগঙ্গা চ্যানেলে চলমান উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ