রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে চিকিৎসক-নার্সদের ছুটি বাতিল

চট্টগ্রাম সংবাদদাতা
আপডেট : জুন ৫, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে আগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের আহাজারীতে ভারী হয়ে উঠেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ। চারিদিকে শুধু কান্না আর আর্তনাদ। দগ্ধ ও আহতদের জরুরিভাবে রক্তের প্রয়োজন হয়ে পড়েছে। তোড়জোড় শুরু করেছে বিভিন্ন রক্তদাতা সংগঠনগুলো। সামাজিক যোগাযোগ মাধ্যমেও রক্তদানের আহ্বান জানাচ্ছেন অনেকে। এ অবস্থায় যদিও বিভিন্ন এলাকা থেকে এগিয়ে আসছেন রক্তদাতারা। এরপরও আরো রক্তের প্রয়োজন বলে জানিয়েছে চিকিৎসকরা।

এদিকে, হাসপাতালে দগ্ধ ও আহতদের চিকিৎসায় ব্যস্ত চিকিৎসরা। তাদের সুচিকিৎসা নিশ্চিতে শহরের সব সরকারি-বেসরকারি চিকিৎসকদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী।

তিনি বলেন, ‘হাসপাতালে একে একে আনা হচ্ছে আহতদের। অ্যাম্বুলেন্স থেকে শুরু করে সিএনজিচালিত অটোরিকশাতে করেও আহতদের আনা হচ্ছে। আহত সংখ্যা শতাধিক ছাড়িয়ে গেছে। তাদের চিকিৎসায় সব চিকিৎসককে হাসপাতালে আসার নির্দেশ দেয়া হয়েছে।’

রোগীদের হাসপাতালে পরিবহনে সব অ্যাম্বুলেন্সকে নগর থেকে সীতাকুণ্ডে যাওয়ার আহ্বান জানান তিনি। এ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সব ইন্টার্ন চিকিৎসককেও কাজে যোগ দেয়ার নির্দেশ দিয়েছেন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

আগুনে পুড়ছে সীতাকুণ্ডে ভাটিয়ারী কনটেইনার ডিপো। এরই মধ্যে আগুনে পাঁচজনের মৃত্যু নিশ্চিত করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ