রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০২১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু কমেছে, তবে শনাক্ত কিছুটা বেড়েছে। আজ ৪১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১০ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৫১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৭২ জনে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতকাল শনাক্তের দৈনিক হার ছিল ৭ দশমিক ৪৬ শতাংশ। যা আজ বেড়ে হয়েছে ৭ দশমিক ৬৯ শতাংশ। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে দশমিক ২৩ শতাংশ। আজ নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। গতকাল ছিল ১ হাজার ৮৭১ জন। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৪৬১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ১৭ জন। ঢাকায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮ জন। গতকাল ১২ জন মারা গিয়েছিল।

গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ১৪ জন করে, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ১১২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৭ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ