রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

এক দিনে পড়লো ১৭ উইকেট, ইংল্যান্ডের নাটকীয় ব্যাটিং ধস

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩, ২০২২

ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে লর্ডসে যেনো উত্তেজনার কমতি নেই। প্রথম দিনে ৭৬ ওভারে ১৭ উইকেট হারিয়েছে ব্যাটাররা। নিউজিল্যান্ডের করা ১৩২ রানের জবাবে দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭ উইকেটে ১১৬ রান। শুরুতেই টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেও স্বস্তিতে ছিলোনা ব্ল্যাকক্যাপসরা। ইংলিশদের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে গুটিয়ে যায় তারা।

দলের হয়ে সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন কলিন ডি গ্র্যান্ডহোম। এদিকে অ্যান্ডারসনের ঝুলিতেও যায় ৪ উইকেট। অভিষেক ম্যাচে পটস ৯.২ ওভারে ৪ মেডেনে ১৩ রান দিয়ে ৪ টি উইকেট নেন। বাকি ২ উইকেটের একটি নেন ব্রড ও একটি অধিনায়ক স্টোকস।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়েছিল ইংল্যান্ডের। উদ্বোধনী জুটি থেকে আসে ৫৯ রান। তবে ব্ল্যাকক্যাপসদের পেসারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিন শেষে ১১৬ রান করতে ৭ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। জ্যাক ক্রলি ৪৩ ও অ্যালেক্স লিস ২৫ রান করেছেন। এরপর জো রুট (১১) বাদে কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি।

নতুন অধিনায়ক স্টোকস ৯ বলে ১ রান করে সাউদির বলে আউট হন। এদিকে ম্যাচ শুরুর আগে বেন স্টোকস বলেছিলেন, নতুন করেই সবকিছু শুরু করেছেন তিনি। তাই তেমন কিছু ভাবছেননা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ